22 C
Dhaka
Friday, December 9, 2022

Buy now

দুর্নীতি ও দুর্নীতিবাজদের না বলতে হবেঃ অধ্যাপক হামিদুল হক

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে শুদ্ধাচার ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১১ ডিসেম্বর) বেলা ১২ টায় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে এ সভার আয়োজন করা হয়।

এতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হামিদুল হক উপস্থিত ছিলেন।এছাড়াও অধ্যাপক তৈয়ব শাহীন আখতার,সহযোগী অধ্যাপক শিরিন সুলতানা,সহকারী অধ্যাপক মারুফা ইয়াসমিন,সহকারী অধ্যাপক মো: জাকির হোসেন,প্রভাষক শায়লা শারমিন শুচি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সকল সেশনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হামিদুল হক বলেন,দুর্নীতি একটি জাতির অগ্রগতির পথে বাঁধা সৃষ্টি করে। দুর্নীতি ও দুর্নীতিবাজদের না বলতে হবে। একইসঙ্গে বর্তমান শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ করতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ কাণ্ডারি। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তাদের সহযোগীর ভূমিকা পালন করতে হবে।

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সবচেয়ে বড় অন্তরায় দুর্নীতি। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে অধ্যাপক তৈয়ব শাহীন আখতার বলেন, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে শপথ নিতে হবে, আমরা দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেবো না। একইসঙ্গে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করতে হবে।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ