29 C
Dhaka
Saturday, July 2, 2022

Buy now

সূচক বাড়লেও লেনদেনে ভাটা

সূচক বাড়লেও লেনদেনে ভাটা

আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবার (২৩ জুন) সামান্য উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন সব সূচকই বেড়েছে তবে টাকার পরিমাণে লেনদেন এবং অধিকাংশ প্রতিষ্ঠানে দর কমেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯.৮৫ পয়েন্ট বা ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২৭.৬৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৪৫ পয়েন্ট বা০.১০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৪ পয়েন্ট বা ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮২.৯২ পয়েন্টে এবং ২২৯৮.৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৮৩ কোটি ৭৪ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১০ কোটি ৬৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৫ টির বা ৩৮.০৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৬২ টির বা ৪২.৫২ শতাংশের এবং ৭৪ টির বা ১৯.৪২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭.৭০ পয়েন্ট বা০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬১৯.৯৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২০ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ