29 C
Dhaka
Saturday, July 2, 2022

Buy now

সূচক পতনের সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন মেগা কোম্পানি

সূচক পতনের সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন মেগা কোম্পানি

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৯.৮৫ পয়েন্ট। সূচকের এমন উত্থানের দিনেও সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন কোম্পানি। এই তিন কোম্পানির দায়ে আজ সূচক কমেছে ২.৫০ পয়েন্ট। এই তিন কোম্পা‌নির ম‌ধ্যে র‌য়ে‌ছে বিকন ফার্মা, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ এবং বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ০.৯৩ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.৫৬ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ০.৯৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৫৯ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ০.২৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ০.৮০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৭২ টাকা ৪০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ০.৮১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ০.৫৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫৮ টাকা ৭০ পয়সায়।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ