22 C
Dhaka
Friday, December 9, 2022

Buy now

সীতাকুণ্ডের ঘটনা ষড়যন্ত্র কিনা প্রশ্ন এমপি হারুণের

সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে আগুন লাগার পর বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের স্মরণে শোক জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপির সংসদ সদস্য (এমপি) হারুন অর রশিদ। এ সময় তিনি প্রশ্ন তোলেন ‘এ ঘটনা ষড়যন্ত্র কিনা তা নিরপেক্ষ তদন্ত করা হোক’।

রোববার (০৫ জুন) বিকেল ৫টায় শুরু হয়ে প্রথম দিনের আলোচনা একটানা চলে মাগরিব নামাজের আগ পর্যন্ত। নামাজের বিরতির পর আবারও আলোচনা শুরু হলে পয়েন্ট অব অর্ডারে এ প্রশ্নের দাবি তোলেন তিনি।

তিনি বলেন, ‘সীতাকুণ্ডের ঘটনায় আমরা সবাই শোকাহত। সেখানে চিকিৎসার ব্যাপক সংকট চলছে। ৫০ বছরে কনটেইনার ডিপোতে এত বড় দুর্ঘটনা দেখেনি বাংলাদেশ। সেখানকার মালিক এখনো গ্রেফতার হয়নি। তাদের ম্যানেজমেন্টে যারা আছেন তাদেরও এখনও আইনের আওতায় আনা সম্ভব হয়নি। এর দায় কার, এমন প্রশ্ন তুলে এই আইন প্রণেতা বলেন, ‘নামমাত্র তদন্ত নয় এর সঙ্গে দেশি-বিদেশি কোনো ষড়যন্ত্র বা যোগসাজশ রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হোক। প্রয়োজনে বিস্ফোরক বিশেষজ্ঞ এবং সেনাবাহিনীর সহায়তায় নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা নেয়া হোক।’

জাতীয় সংসদ। রোববার (৫ জুন) জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উত্থাপন করেন। তিনি বলেন, গতকাল রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছে। একইসঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে মহান জাতীয় সংসদ। সভাপতিমণ্ডলীর মনোনয়নের পর স্পিকার শোক প্রস্তাব উত্থাপন করেন। শোকপ্রস্তাব উপস্থাপনের পর এক মিনিট নীরবতা পালন এবং মোনাজাত করা হয়।

মহামারির কারণে এর আগের দুই বছরের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত ছিল। বাজেট উত্থাপনের পর সম্পূরক বাজেট নিয়ে আলোচনা ও পাস এবং নতুন অর্থবছরের বাজেট নিয়ে আলোচনা করবেন সংসদ সদস্যরা।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ