28 C
Dhaka
Thursday, September 29, 2022

Buy now

সহপাঠীর চিকিৎসার জন্য কলাপাতা-নারকেলপাতা দিয়ে ‘বইমেলার’ স্টল

কিডনি রোগে আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী মজিবুর রহমান রূপকের চিকিৎসার অর্থ সংগ্রহের জন্য বই মেলার আয়োজন করা হয়েছে। কলাপাতা-নারকেলপাতার ছাউনি আর বাঁশের খুঁটি দিয়ে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় বসেছে এ বইমেলার স্টল।

সোমবার মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকাল থেকে রূপকের চিকিৎসার অর্থ সংগ্রহে এ বইমেলার স্টল বসে। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত ক্যাম্পাসে এ বইমেলা অনুষ্ঠিত হয়। এছাড়াও এ বইমেলা আরও কিছুদিন চলবে বলে জানান আয়োজনকারীরা।

বইমেলার আয়োজনকারী শিক্ষার্থীদের একজন মিলন মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১১-১২ সেশনের ছাত্র মজিবুর রহমান রূপকের দুটি কিডনি অকেজো হয়ে পড়েছে। চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে আমরা ২১ ফেব্রুয়ারি ছোট পরিসরে বই মেলার আয়োজন করেছি। যেখানে আমাদের পুরাতন বইসমূহের পাশাপাশি বিভিন্ন ধরনের ফুড আইটেম রেখেছি। আমাদের এ মেলায় যতদিন বই থাকবে ততদিন আমরা রূপকের চিকিৎসার অর্থ সংগ্রহের জন্য বই মেলা চালু রাখবো।

তিনি বলেন, বইমেলার জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে নতুন এবং পুরাতন বই সংগ্রহ করছি। বই মেলা করার জন্য এর আগে আমরা সবার কাছে পুরনো বই আহবান করি। এতে অনেকেই আমাদের কাছে এসে বই দিয়ে যায়, আবার কেউ কাছে গিয়ে আনতে বললে আমরা সেখানে গিয়ে বই সংগ্রহ করি। সকাল থেকে বিকাল পর্যন্ত আমরা প্রায় দুই শতাধিক বই সংগ্রহ করি এবং এর অর্ধেক বই ইতিমধ্যে বিক্রি হয়েছে। বই কিনতে এসে বইয়ের মূল্যের সঙ্গে অনেকেই অতিরিক্ত টাকা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি বলেন, চিকিৎসার অর্থ সংগ্রহে আমরা নিজেদের বানানো শীতের পিঠা বিক্রি করছি। এসব খাবার এবং বই বিক্রির সম্পূর্ণ অর্থ যাবে মজিবুর রহমান রূপকের চিকিৎসার ফান্ডে। এছাড়াও আমরা পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের হলসমূহে গিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে বই সংগ্রহ করবো। বইমেলার জন্য পুরাতন বই প্রয়োজন জানিয়ে সকলকে সাধ্যমতো বই ডোনেশন এবং সহযোগিতার আহবান করেন তারা।

প্রসঙ্গত, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, রূপককে বাঁচাতে হলে অতিদ্রুত তাকে বিদেশে নিয়ে কিডনি প্রতিস্থাপন করতে হবে। তার চিকিৎসা বাবদ আনুমানিক ৫০ লাখ টাকা প্রয়োজন। রূপকের পরিবারের পক্ষে এতো টাকা বহন করা সম্ভব নয় বলে এ মেলার আয়োজন করেন শিক্ষার্থীরা। তাই রূপককে বাঁচাতে সবার সহযোগিতা কামনা করেন তারা।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ