23 C
Dhaka
Thursday, December 8, 2022

Buy now

বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব

নিজস্ব প্রতিবেদকঃ

অক্টোবরের মাঝামাঝিতে শুরু আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে তার আগে দুঃসংবাদ পেলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক ধাপ পিছিয়ে দ্বিতীয় স্থানে চলে গেছেন সাকিব। আফগান তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীর কাছে হারিয়েছেন শীর্ষস্থান। আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে জানা গেছে।

২৪৬ রেটিং নিয়ে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরেছেন নবি। এছাড়া ২৪৩ রেটিং নিয়ে দুইয়ে নেমে গেছেন সাকিব। এছাড়া তিনে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। তার রেটিং ২২১। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে সেরা চারে ঢুকেছেন ভারতের হার্দিক পান্ডিয়া, যেখানে তার সঙ্গে যৌথভাবে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

অভিজ্ঞ পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান শীর্ষস্থান ধরে রেখেছেন। সাত ম্যাচের সিরিজে চার ম্যাচ শেষে দারুণ ফর্মে তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ম্যাচে ৮৮*, ৮ ও ৮৮ রান করেন তিনি। তার সতীর্থ ও পাকিস্তানি অধিনায়ক ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে ব্যাটিং তালিকায় এক ধাপ এগিয়ে তিন নম্বরে। ভারতের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৩৬ বলে ৬৯ রানের ইনিংস খেলে দুই নম্বরে জায়গা করে নিয়েছেন। তার দারুণ ব্যাটিংয়ে ১৮৭ রানের টার্গেট ছুঁয়ে ভারত সিরিজ জেতে ২-১ এ।

নাগপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৩১ রান করে এক ধাপ এগিয়ে পঞ্চম সেরা ব্যাটসম্যান। ইংল্যান্ডের তরুণ সেনসেশন হ্যঅরি ব্রুক বিরাট লাফ দিয়েছেন। ১১৮ ধাপ এগিয়ে ২৯ নম্বরে তিনি। পাকিস্তানের বিপক্ষে শেষ তিন ম্যাচে ৩১, ৮১* ও ৩৪ রান করেন।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ