28 C
Dhaka
Friday, May 20, 2022

Buy now

বাংলাদেশে আসা আফগানিস্তান দলে করোনার হানা

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দিন কয়েক আগেই বাংলাদেশে এসে পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল। সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুটি সিরিজের জন্য স্কোয়াডও ঘোষণা করেছে তারা। তবে দল ঘোষণার একদিন পরই পাওয়া গেল দুঃসংবাদ। জানা গেছে, বাংলাদেশ সফরে আসা আফগান দলে করোনা হানা দিয়েছে। সফরকারী দলটির ৮ জন সদস্য করোনা পজিটিভ হয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাতে জানা গেছে, আফগানিস্তানের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ মিলে ৮ জন করোনা পজিটিভ হয়েছেন। তবে কারও নাম জানা যায়নি।

তবে গণমাধ্যম বলছে, করোনা আক্রান্ত হওয়া প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজে দুটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল। এদিকে সিরিজ শুরুর ১২ দিন আগেই বাংলাদেশে আসে ২২ সদস্যের আফগানিস্তান ক্রিকেট দল। তবে পাকিস্তান সুপার লিগে অংশ নেওয়ায় এই বহরের সঙ্গে ছিলেন না আফগান লেগ স্পিনার রশিদ খান। লিগ শেষে তিনিও যাত্রা করবেন বাংলাদেশের উদ্দেশে।

সফরকারীদের এতো আগে আসার কারণ সিলেটে এক সপ্তাহের ক্যাম্প। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিসিবিকে এক সপ্তাহের ক্যাম্পের প্রস্তাব দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিসিবিও তাদের প্রস্তাবে সাড়া দেয়। তবে এই ক্যাম্পে থাকবেন না দলটির তারকা ক্রিকেটার রশিদ খান। পাকিস্তান সুপার লিগে ব্যস্ত থাকায় রশিদ ক্যাম্পে থাকবেন না। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন। ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় পা রাখার কথা রয়েছে।

আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড

হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাঈ, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, গুলবদীন নাঈব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খিল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল ও ইয়ামিন আহমেদজাই। এ ছাড়া রিজার্ভ হিসেবে রাখা হয়েছে কায়েস আহমেদ ও সেলিফ সাফিকে।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
মোহাম্মদ নবি (অধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নিজাত মাসুদ, কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ ও উসমান ঘানি।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ