31 C
Dhaka
Thursday, May 19, 2022

Buy now

চীনে নতুন করোনাবিধি: ‘একসঙ্গে ঘুমাবেন না, চুমু খাবেন না’

চীনে নতুন করোনাবিধি: ‘একসঙ্গে ঘুমাবেন না, চুমু খাবেন না’

নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের হটস্পটে পরিণত হয়েছে চীনের অন্যতম বৃহৎ বাণিজ্যিক নগরী সাংহাই। নতুন করে দেখা দেওয়া করোনাভাইরাস প্রাদুর্ভাবের লাগাম টানতে শহরটিতে কঠোর লকডাউন জারি করা হয়েছে। যা নগরীর বাসিন্দাদের জীবন-যাপনকে কঠিন করে তুলেছে।

গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণ কমে গেলেও অন্যান্য দেশের তুলনায় তা উল্লেখযোগ্য পরিমাণে বেশি। শহরটির ২ কোটি ৬০ লাখ বাসিন্দাকে বাড়িতে থাকতে বলা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাংহাইয়ের বাসিন্দাদের টুইট করা ভিডিওতে দেখা যায়, ড্রোনের মাধ্যমে বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হচ্ছে।

শহরটির বাসিন্দারা খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর সরবরাহ ঘাটতির প্রতিবাদে বেলকনিতে দাঁড়িয়ে গান গেয়ে প্রতিবাদ করার সময় সুউচ্চ সব ভবনের কাছে ড্রোনের মাধ্যমে নির্দেশনা ঘোষণা করতে দেখা যায়।

সাংহাই নগরীর বাসিন্দারা বলছেন, ড্রোন ব্যবহার করে লোকজনকে কোভিড-১৯ বিধি-নিষেধ মেনে চলার পাশাপাশি নিজেদের ইচ্ছা সংবরণের আহ্বান জানানো হয়।

এমনকি তাদের জানালা না খুলতে এবং গান গাইতে বারণ করা হয়েছে। এ ধরনের আরেকটি ভিডিওতে দেখা যায়, সাংহাইয়ের রাস্তায় জনসম্মুখে করোনা বিধি-নিষেধ ঘোষণার সময় স্বাস্থ্যসেবা কর্মীরা মেগাফোন ব্যবহার করছেন।

কর্মীরা সেখানকার একটি হাউজিং সোসাইটির বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, ‘আজ রাত থেকে, দম্পতিদের আলাদাভাবে ঘুমানো উচিত। চুম্বন করবেন না। আলিঙ্গন করবেন না। পৃথকভাবে খাওয়া-দাওয়া করুন। সহযোগিতার জন্য আপনাদের ধন্যবাদ।’

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ