22 C
Dhaka
Friday, December 9, 2022

Buy now

চট্টগ্রামে মুখোমুখি আ’লীগের দু’গ্রুপ: পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের দু’পক্ষের একই সময়ে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট)  রাতে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (২৭ আগস্ট) ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্দেশনা বাস্তবায়ন করতে বিজ্ঞপ্তিতে ফটিকছড়ি থানা ইনচার্জকে নির্দেশ ও আইন অমান্যকারী বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় কোনো ধরনের মিছিল-মিটিং ও সমাবেশ দুইজনের অধিক জমায়েত ইত্যাদি করা যাবে না। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিনুল হাসান বলেন, ‘বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে শুক্রবার একই সময়ে ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে দুটি সংগঠন সভা ডেকেছে। এতে এলাকাজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়।

অনুষ্ঠানকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এবং মানুষের জীবন ও সম্পদহানির আশঙ্কা রয়েছে। তাই সমাবেশস্থল ও তার আশেপাশের এলাকায় অনির্দিষ্টকালের জন্য ফৌজদারি কার্যবিধি মোতাবেক ১৪৪ ধারা জারি করা হয়েছে।’
‘১৪৪ ধারা ঘোষিত এলাকায় লাঠিসোটা বা আগ্নেয়াস্ত্র বা অন্য কোনো অবৈধ সরঞ্জামাদি বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।’ যোগ করেন তিনি।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ