29 C
Dhaka
Saturday, July 2, 2022

Buy now

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন মারা গেছেন

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। থাইল্যান্ডের কোহ সামুইয়ে শুক্রবার (৪ মার্চ) কিংবদন্তি এই লেগ স্পিনারের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫২ বছর।

ফক্স স্পোর্টস জানিয়েছে, শেন ওয়ার্নকে অচেতন অবস্থায় পাওয়া যায়। ডাকলেও কোনো সাড়া দিচ্ছিলেন না তিনি।

লেগ স্পিনের জন্য বিশ্বব্যাপী তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। যে কারণে অনেকে ওয়ার্নি বলেও ডাকতেন তাকে। ওয়ার্ন খেলুড়ে জীবন পার করেছেন প্রায় ১৫ বছর। এই সময়ে তিনি দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ৭০৮ উইকেট নিয়েছেন।

যা আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটি শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনের দখলে।

১৯৯২ সালে টেস্টে অভিষেক হয় ওয়ার্নের। ওয়ানডেতে প্রথম তিনি জাতীয় দলের প্রতিনিধিত্ব করেন তার এক বছর পর। জাতীয় দলের হয়ে ওয়ার্ন সবশেষ ম্যাচটি খেলেছেন ২০০৭ সালে, ইংল্যান্ডের বিপক্ষে। টেস্টে মোট ১৪৫ ম্যাচ খেলেন তিনি। ওয়ানডেতে ১৯৪ ম্যাচে তিনি নিয়েছেন ২৯৩ উইকেট।

ক্রিকেটীয় জীবনে একাধিক রেকর্ডের অধিকারী ওয়ার্ন। টেস্টে এক ক্যালেন্ডার বর্ষে তিনি সর্বোচ্চ উইকেট শিকারের নজির গড়েছেন (৯৬)। সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যেও তিনি সবার শীর্ষে।

ক্যারিয়ার জুড়ে জাতীয় দলের হয়ে ৪ হাজার ১৭২ রান করেছেন তিনি। টেস্টেও সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে ওয়ার্নের নাম সবার শীর্ষে। অভিজাত ক্রিকেটে তিনি করেছেন ৩ হাজার ১৫৪ রান।

এদিকে এদিন সকালে অস্ট্রেলিয়ার আরেক কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান রড মার্শও মারা গেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে মার্শের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, মৃত্যুকালে কিংবদন্তি এ ক্রিকেটারের বয়স হয়েছিল ৭৪ বছর।

রড মার্শ ছিলেন প্রথম অস্ট্রেলিয়ান উইকেটকিপার টেস্ট ক্রিকেটে যিনি শতরান করেছিলেন। দীর্ঘদিন কোমায় ছিলেন তিনি। তার মৃত্যুতে বিশ্ব ক্রিকেটাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

অনুস্মরণ করুন

5,535FansLike
1,200FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ নিউজ